এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2023 কবে দিবে জানুন

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2023 কবে দিবে


আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমরা যারা এবার এইচ এসসি ২৩ পরীক্ষা দিয়েছিলে তারা গত ২৬ নভেম্বর তোমরা তোমাদের ফলাফল পেয়েছিলে। তোমাদের মধ্যে অনেকেই তোমাদের আশাতীত ফলাফল পেয়েছো। কিন্তু এ বছর অধিকাংশ শিক্ষার্থীর ফলাফল তাদের মনের মতো হয় নি। অনেকে ফলাফল নিরীক্ষণের করেছে। আর এ বছর পরীক্ষার ফল নিরীক্ষণের আবেদন বেড়েছে প্রায় তিন গুণ। 

শুধু ঢাকা শিক্ষা বোর্ডের প্রায় এক লাখ পরীক্ষার্থী ২ লাখ ৭১ হাজারের বেশি খাতা নিরীক্ষণের আবেদন করেছে বলে জানা গেছে। বোর্ডটির পরীক্ষার্থী ছিল তিন লাখ ১৫ হাজার বেশি। গত বছর ৩১ হাজার পরীক্ষার্থী এক লাখ চার হাজারের বেশি খাতা নিরীক্ষণের আবেদন করে।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা শুনে খুশি হবে যে,চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষার ফল প্রকাশের তারিখ শিক্ষা বোর্ড থেকে জানা গেছে। আগামী ২৬ ডিসেম্বর ফলাফল প্রকাশ করা হবে বলে আন্তঃশিক্ষাবোর্ড জানিয়েছে। ফলাফল নিরীক্ষণের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল ২৭ নভেম্বর থেকে এবং শেষ হয়েছে গত ৩ ডিসেম্বর। 

মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে আবেদন করেছিল শিক্ষার্থীরা। এবার প্রতিটি বিষয় ও পত্রের জন্য প্রায় সকল বোর্ড ১৫০ টাকা ফি চার্জ করেছিল। 

যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয়) রয়েছে, সেসব বিষয়ের আবেদনে ৩০০ টাকা গুনতে হয়েছে শিক্ষার্থীদের। এরপর যাচাই-বাছাই ও সমন্বয়ের কাজ শুরু করে প্রত্যেক বোর্ডগুলো। সেভাবে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছেন, আগামী ২৬ ডিসেম্বর নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে। 

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2023 কবে দিবে 

তোমরা যারা এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করেছিলে তারা হয়তো বুঝতে পেরেছো তোমাদের রেজাল্ট আগামী ২৬ ডিসেম্বর প্রকাশিত হবে। আশা করছি তোমাদের প্রত্যেকের রেজাল্ট ভালো হবে।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url